ঢাকা, বৃহস্পতিবার, ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

জাতীয়

বগি লাইনচ্যুত, ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ বিচ্ছিন্ন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৪ ঘণ্টা, জুলাই ২৬, ২০২০
বগি লাইনচ্যুত, ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ বিচ্ছিন্ন ছবি: প্রতীকী

টাঙ্গাইল: টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্থে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের চার বগি লাইনচ্যুত হয়ে গেছে। এতে ঢাকার সঙ্গে দেশের উত্তরাঞ্চলের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

শনিবার (২৫ জুলাই) দিবাগত রাত ১১ টা ২০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে। তবে হতাহতের ঘটনা ঘটেনি বলে জানা গেছে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম পাড়ের সায়েদাবাদ স্টেশনের সহকারী স্টেশন মাস্টার মো. ইসমাইল বাংলানিউজকে বলেন, ঢাকা থেকে কুড়িগ্রামগামী কুড়িগ্রাম এক্সপ্রেসের বগি লাইনচ্যুত হয়ে গেছে। বিস্তারিত পরে জানা যাবে।

শান্তাহার রেলওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) মো. নজরুল ইসলাম বাংলানিউজকে বলেন, ঢাকা থেকে ছেড়ে আসা কুড়িগ্রামগামী কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি (মিটার গেজ) টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড় এলাকায় পৌঁছালে সেতুপূর্ব স্টেশনের মাস্টার পয়েন্ট না পাল্টিয়ে ব্রড গেজ লাইনে পরিবর্তন করে দেন। এ কারণে ট্রেনটি লাইনচ্যুত হয়। এসময় উত্তর ও দক্ষিণ দিকের চারটি ট্রেন বিভিন্ন স্টেশনে আটকা পড়ে।

তিনি বলেন, ঢাকা থেকে রিলিফ ট্রেন এসে উদ্ধার কাজ পরিচালনা করবে। তবে রেললাইন সচল হতে ছয় থেকে সাত ঘণ্টা সময় লাগবে বলে ধরণা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ০০৪৯ ঘণ্টা, জুলাই ২৬, ২০২০
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa