ঢাকা, বৃহস্পতিবার, ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

জাতীয়

ঈদের দিনেও যানবাহনের চাপ পাটুরিয়া ঘাটে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্টে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, আগস্ট ১, ২০২০
ঈদের দিনেও যানবাহনের চাপ পাটুরিয়া ঘাটে ফেরি পারের অপেক্ষায় গাড়ির সারি। ছবি: বাংলানিউজ

মানিকগঞ্জ: ঈদের দিনেও যানবাহনের চাপ কমেনি পাটুরিয়া ফেরিঘাটে। সকাল থেকে একদিকে যেমন যানবাহনের চাপ বাড়ছে অন্যদিকে বেড়েই চলেছে যাত্রী ও চালকদের ভোগান্তি।

বর্তমানে পাটুরিয়া ঘাটে ফেরি পারের অপেক্ষায় রয়েছে কয়েক শতাধিক যানবাহন।

শনিবার (১ আগস্ট) সকাল ১০টার দিকে পাটুরিয়া ফেরিঘাটে ঈদে ঘরমুখো মানুষ ও যানবাহনের বাড়তি চাপ রয়েছে এ তথ্য নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিসি আরিচা ঘাট শাখার ডিজিএম জিল্লুর রহমান।

ঢাকা থেকে আসা খুলনাগামী প্রাইভেটকারের চালক রাব্বি বাংলানিউজকে বলেন, গতকাল শুক্রবার (৩১ জুলাই) রাত ১১টার সময় পাটুরিয়া ঘাটের আরসিয়াল মোড় দিয়ে ফেরি পারের জন্য প্রবেশ করেছি কিন্তু এখনো ফেরি পারের টিকিট কাটতে পারিনি। আমার সামনে এখনো দুই থেকে আড়াইশ’র বেশি প্রাইভেটকার আছে এগুলো পার হলে হয়তো ফেরির টিকিট কাটতে পারবো। আমার গাড়ি লাইনে না থাকলে ঢাকায় ফেরত যেতাম, ভাবতেই পারিনি এই ঘাটে ঈদের দিনও যানজটে আটকে থাকতে হবে। এখন শুধু গ্রামের বাড়ি যাবো বাবা মায়ের কবর জিয়ারত করতে, ঈদের নামাজ তো ঘাটের যানজটেই খেয়ে ফেললো।

চুয়াডাঙ্গাগামী চুয়াডাঙ্গা ডিলাক্স যাত্রীবাহী পরিবহনের চালক আজিজ মিয়া বাংলানিউজকে বলেন, সন্ধ্যা থেকে ঘাটের সিরিয়ালে বসে থাকতে থাকতে বিরক্ত হয়ে গেছি, হয়তো আরো আধা ঘণ্টা পর ফেরিতে উঠতে পারবো। গাড়িতে এখন কয়েকজন যাত্রী আছে অধিকাংশই যাত্রী গাড়ি থেকে নেমে লঞ্চ বা ফেরিতে করে ঘাট পার হয়ে চলে গেছে।  

ওই গাড়ি যাত্রী সোহাগ মিয়া বলেন, একবার গাড়ির টিকিট কাটছি হাজার পঞ্চাশ টাকা দিয়ে এখন যে টাকা কাছে আছে তা দিয়ে অন্য কোনো উপায়ে যাওয়ার ব্যবস্থা নাই। যার কারণে যানজটের মধ্যে এখনো গাড়িতে বসে আছি কখন ফেরিতে গাড়ি উঠবে আর আমি আমার গন্তব্যে পৌঁছাবো জানিনা।
 
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা ঘাট শাখার ডিজিএম জিল্লুর রহমান বাংলানিউজকে বলেন, পাটুরিয়া ঘাট এলাকায় এখনো অনেক যানবাহন পারের অপেক্ষায় রয়েছে। কখন এ যানবাহনের চাপ কমবে তা এ মুহূর্তে বলতে পারছিনা। এখনো ঢাকা থেকে ছোট গাড়ি, যাত্রীবাহী পরিবহন আসছে।  

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, ১ আগস্ট, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa