ঢাকা, বৃহস্পতিবার, ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

জাতীয়

‘ঈদের দিনই রসিকের সব বর্জ্য অপসারণ করা হবে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, আগস্ট ১, ২০২০
‘ঈদের দিনই রসিকের সব বর্জ্য অপসারণ করা হবে’ কোরবানির পশুর বর্জ্য অপসারণ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে রসিক প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটুসহ অন্যরা 

রংপুর: ঈদের দিন রাতের মধ্যেই মহানগর এলাকা থেকে সব কোরবানির পশুর বর্জ্য অপসারণ করা হবে জানিয়েছেন রংপুর সিটি করপোরেশনের (রসিক) প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটু।  

শনিবার (১ আগস্ট) দুপুরে নগরের শাপলা চত্বর থেকে কোরবানির পশুর বর্জ্য অপসারণ কার্যক্রমের উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

প্যানেল মেয়র বলেন, ঈদের দিন রাতের মধ্যেই প্রায় ২০০ টন বর্জ্য অপসারণ করা হবে। এর জন্য সিটির ১২০টি ট্রলি, রিকশাভ্যান ও ২৫টি ট্রাক ব্যবহার করা হচ্ছে। কোরবানির বর্জ্যের দুর্গন্ধ রোধে ব্লিচিং পাউডারের ব্যবস্থা রাখা হয়েছে। কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে বর্জ্য সংগ্রহ করছেন।

কোরবানির পশু জবেহকরণ ও দ্রুত বর্জ্য অপসারণে নগরের ৩৩টি ওয়ার্ডকে তিনটি জোনে বিভক্ত করা হয়েছে। এসব জোনে এক হাজার ৩৭ জন পরিচ্ছন্নতাকর্মী কাজ করছেন। কন্ট্রোলরুমের মাধ্যমে কার্যক্রমের তদারকি করছেন বর্জ্য ব্যবস্থাপনা শাখার কর্মকর্তারা। সবাই সচেতন হলে ২৪ ঘণ্টার আগেই বর্জ্য অপসারণ করা সম্ভব বলে জানান মাহমুদুর রহমান।  

এসময় উপস্থিত ছিলেন- রসিকের বর্জ্য ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও কাউন্সিলর মাহবুবার রহমান মঞ্জু, কাউন্সিলর সেকেন্দার আলী, রসিকের সচিব রাশেদুল হক, বর্জ্য ব্যবস্থাপনা শাখার তিন জোনের প্রধান মিজানুর রহমান মিজু, হাসান রাহি, শাহিনুর রহমান শাহিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, আগস্ট ০১, ২০২০
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa