ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

জাতীয়

বন্দীদের উন্নতমানের খাবার দিচ্ছে কারা কর্তৃপক্ষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, আগস্ট ১, ২০২০
বন্দীদের উন্নতমানের খাবার দিচ্ছে কারা কর্তৃপক্ষ বরিশাল কেন্দ্রীয় কারাগার

বরিশাল: বিগত বছরগুলোতে বিশেষ দিবসে জেলকোড শিথিল করা হতো। স্বজনদের আনা খাবার পৌঁছে দেওয়া হতো কারাবন্দীদের কাছে।

কিন্তু এবার ঈদুল আজহায় করোনা সংক্রমণ রোধ ও জঙ্গি হামলার হুমকি থাকায় স্বজনদের দেওয়া খাবার নিচ্ছে না কারা কর্তৃপক্ষ। এমনকি স্বজনদের সাথে মুঠোফানে কথা বলায় নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

তবে ঈদের দিন কারাবন্দীদের উন্নতমানের খাবার সরবারহ করা হচ্ছে বলে জানিয়েছেন বরিশাল কেন্দ্রীয় কারাগারের জেলার নূর মুহাম্মদ মৃধা। তিনি বলেন, পরিস্থিতির কারণে শক্ত ভূমিকা পালন করতে হচ্ছে।

কারাগার সূত্রে জানা গেছে, দেশের কারাগারগুলোতে চলতি বছর এপ্রিল মাস থেকে বন্দীদের সাথে স্বজনদের সাক্ষাৎ বন্ধ রাখাসহ করোনা প্রতিরোধে নানামুখী পদক্ষেপ নিয়েছে কারা কর্তৃপক্ষ।

বরিশাল কেন্দ্রীয় কারাগারে এখন পর্যন্ত করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়নি। তাই বরিশাল কারা কর্তৃপক্ষ কোনভাবেই করোনার ঝুঁকি বাড়াতে রাজি নয়। তাই এবার ঈদে করোনা মোকাবিলায় কিছুটা শক্ত অবস্থানেই কারা কর্তৃপক্ষ।  

জেলার নূর মুহাম্মদ মৃধা বলেন, বরিশাল কেন্দ্রীয় কারাগারে ১১শ’ বন্দী রয়েছেন। সরকার প্রতি বছর ঈদে কিছু কয়েদির কারাদণ্ড মওকুফ করে। তবে এবার ঈদকে কেন্দ্র করে বরিশাল কারাগারে কোন কয়েদির বিশেষ বিবেচনায় সাজা মওকুফের সিদ্ধান্ত নেওয়া হয়নি। এবার ঈদে কারাবন্দীরা স্বজনদের সাথে মুঠোফোনেও কথা বলতে পারবেন না।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, আগস্ট ০১, ২০২০
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa