ঢাকা, বৃহস্পতিবার, ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

প্রবাসে বাংলাদেশ

স্বাস্থ্যবিধি বজায় রেখেই জার্মানিতে ঈদ উদযাপন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, মে ২৪, ২০২০
স্বাস্থ্যবিধি বজায় রেখেই জার্মানিতে ঈদ উদযাপন

প্রাণঘাতী মহামারি কোভিড-১৯ এর কারণে স্বাস্থ্য সুরক্ষার সব আদেশ মেনেই জার্মানিতে পালিত হচ্ছে মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় ও আনন্দের উৎসব পবিত্র ঈদুল ফিতর।

রোববার (২৪ মে) জার্মানির বিভিন্ন অঙ্গরাজ্যের মসজিদগুলোতে ছোট পরিসরে বেশ কয়েকটি ঈদ জামাতের আয়োজন করা হয়। জামাতে দেশের সব মানুষের জন্য কল্যাণ কামনা করা হয়।

এসময় জামাতে অংশ নিতে আসা এক প্রবাসী বলেন, রোজার বরকতে আজ সংযম সাধনা শেষে জার্মানিতে বসবাসরত মুসলিম সম্প্রদায় ঈদটা পালন করছে সাদাসিধে ভাবে। এই উপলক্ষে জার্মানির কয়েকটি অঙ্গরাজ্যসহ বার্লিনের বিভিন্ন মসজিদ ও খোলা আকাশের নিচে বেশ কটি ঈদ জামাতের আয়োজন করা হয়। এসময় স্বাস্থ্যবিধি মেনে নামাজ আদায় করতে পেরে খুশি প্রবাসী বাংলাদেশিসহ অন্যান্য দেশের মুসলিমরা।

এদিকে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা প্রায় ১ লাখ ৮০ হাজার হলেও সুস্থ হয়েছেন ১ লাখ ৬০ হাজার মানুষ। আর মারা গেছেন ৮৩৬৬ জনেরও বেশি মানুষ।

তবে প্রবাসীরা ভালো থাকায় স্বস্তি রয়েছে কমিউনিটিতে। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্ত প্রবাসীর সংখ্যা ৩৪ জন।

নামাজে অংশ নিতে আসা প্রবাসীরা একে অপরের সঙ্গে দূরত্ব বজায় রেখে ঈদের শুভেচ্ছা বিনিময় শেষে দেশ ও মানুষের জন্য দোয়া কামনা করেন।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, মে ২৪, ২০২০
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa